আজ ১৯শে অক্টোবর ২০১৭, ৪ঠা কার্তিক ১৪২৪, ৩০শে মুহাররম ১৪৩৯

অবশেষে লন্ডনের পথে ইলিয়াসপত্নী লুনা

জুলাই ১১, ২০১৭

ফের বাধা দেওয়ার পর অবশেষে বিএনপির নিখোঁজ নেতা এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসীনা রুশদী লুনা লন্ডনের উদ্দেশ্যে বিমানবন্দর ত্যাগ করেছেন। রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বুধবার সকাল ১০টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে লন্ডনের উদ্দেশ্যে রওনা হন তিনি। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান পরিবর্তন ডটকমকে জানান, কিছুক্ষণ আগে তাহসীনা রুশদী লুনার সঙ্গে তার মোবাইলে কথা হয়েছে। তিনি বিমানবন্দর ত্যাগ করেছেন।

তবে সকাল ৯টায় তিনি যখন বিমানবন্দরে পৌঁছান তখন ইমিগ্রেশন পুলিশ তাকে লন্ডন যেতে বাধা দেয়। এর কিছুক্ষণ পর তাকে লন্ডন যেতে দেওয়া হয়।

এর আগে সকাল সোয়া ৯টার দিকে শাহজালাল বিমানবন্দরের ইমিগ্রেশন থেকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসীনা রুশদী লুনা সাংবাদিকদের জানান, আদালতের সুনির্দিষ্ট নির্দেশনা থাকার পরও বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ তাকে লন্ডন যেতে বাধা দিয়েছে। তারা (পুলিশ) বলছে, আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করা হয়েছে। অথচ রায়ের আদেশে বলা আছে আদালতের অন্য কোনো নির্দেশ ছাড়া তাকে বিদেশ যেতে বাধা দেওয়া যাবে না।

গত রোববারও তাকে যুক্তরাজ্য যেতে বাধা দেওয়া হয়েছিল। এরপর সোমবার উচ্চ আদালতে রিট করেন লুনা।

রিটের শুনানিতে লুনাকে বিদেশ যেতে বাধা না দেওয়ার নির্দেশ দেন আদালত। একই সঙ্গে কেন তাকে বাধা দেওয়া হয়েছে তা জানতে সংশ্লিষ্টদের বিরুদ্ধে রুল জারি করা হয়।

১৪ জুলাই বড় ছেলে আবরার ইলিয়াসের সমাবর্তন অনুষ্ঠানে অভিভাবক হিসেবে উপস্থিত থাকতে তাহসীনা রুশদী লুনার যুক্তরাজ্যে যাচ্ছেন। ব্রিস্টলের একটি বিশ্ববিদ্যালয় থেকে আবরার গ্রাজুয়েশন শেষ করেছেন।

সংবাদটি পড়া হয়েছে ৯৪ বার

( বি: দ্র: প্রবাস নিউজ টোয়েন্টিফোর ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত প্রবাস নিউজ টোয়েন্টিফোর ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ

x
সর্বশেষ