আজ ১৯শে অক্টোবর ২০১৭, ৪ঠা কার্তিক ১৪২৪, ৩০শে মুহাররম ১৪৩৯

সৌদি থেকে অবৈধ বাংলাদেশিদের ফেরার আহ্বান রাষ্ট্রদূতের

জুলাই ২৯, ২০১৭

সৌদি আরবে অবৈধভাবে অবস্থানরত বাংলাদেশিদের ফেরার আহ্বান জানিয়েছেন রিয়াদে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ। সৌদি আরবের দাম্মামে ‘সোনারগাঁ, নারায়ণগঞ্জ ও বাংলাদেশ সোসাইটি’ আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান। শুক্রবার বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশ্যে রাষ্ট্রদূত বলেন, ‘অবৈধ কাজে জড়িত হয়ে দেশের সম্মান ক্ষুণœ করবেন না। অবৈধ প্রবাসীরা দেশে ফেরত গেলে আবার সৌদি আরবে ফেরত আসার সুযোগ পাবেন।’

গোলাম মসিহ বলেন, ‘প্রবাসীরা যেন হয়রানি ছাড়া পাসপোর্ট পেতে পারেন, তার জন্য দূতাবাস কাজ করে যাচ্ছে এবং সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে সেবা দিচ্ছে।’ রাষ্ট্রদূত পৃথকভাবে দাম্মামের দুটি বড় কোম্পানি ইসাদ ও ইমদাদের মালিকপক্ষের সঙ্গে বৈঠক করে কর্মী নেয়ার আগে প্রশিক্ষণের ওপর জোর দিয়ে বলেন, ‘এর ফলে সময় ও অর্থের সাশ্রয় হয়।’

মতবিনিময় সভায় দূতাবাসের কাউন্সিলর মোহাম্মাদ সারওয়ার আলম, প্রথম সচিব মোহাম্মাদ আসাদুজ্জামান, দ্বিতীয় সচিব মোহাম্মাদ ফকরুল ইসলাম, সোনালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মোহাম্মাদ আবদুল ওয়াহাব প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি পড়া হয়েছে ৮৩ বার

( বি: দ্র: প্রবাস নিউজ টোয়েন্টিফোর ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত প্রবাস নিউজ টোয়েন্টিফোর ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ

x
সর্বশেষ