আজ ২১শে ফেব্রুয়ারি ২০১৮, ৯ই ফাল্গুন ১৪২৪, ৬ই জমাদিউস-সানি ১৪৩৯

জাসাস নেতা জাহাঙ্গীর শিকদারের বহিস্কার আদেশ প্রত্যাহারের দাবিতে মিছিল ও দপ্তরে লিখিত চিঠি দাখিল

জুলাই ৩১, ২০১৭

জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সম্পাদক ও ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম সিকদারকে বহিষ্কার করা হয়। তার এই বহিস্কারকে মেনে নিতে পারেনি জাসাসের কেন্দ্রীয় থেকে তৃণমুলের নেতারা। তারা বহিস্কার প্রত্যাহারের দাবিতে আজ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দায়িত্বরত সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর কাছে বিএনপির মাননীয় মহাসচিবের নিকট লিখিত চিঠি দপ্তরে দাখিল করছেন জাসাসের প্রায় ২০০/৩০০ নেতা কর্মী।

চিঠি দাখিলের শেষে জাহাঙ্গীর আলম সিকদারের বহিষ্কার প্রত্যাহারের দাবীতে পল্টন কেন্দ্রীয় অফিসের সামনে এক প্রতিবাদ মিছিল করেন জাসাসের সাবেক নেতারা… সেইসময় মিছিলে উপস্থিত ছিলেন – খালেদ এনাম মুন্না, কে, এস, হোসেন টমাস, আকতার হোসেন,বরকত আলী, আব্দুল জব্বার, দিল মোঃ দিলু, মাহাতাব উদ্দিন শিকদার, ইরানুল ইসলাম বিপ্লব, মিন্টু আলম, তারেক কবির, নাসিমুল গনি খান, শাহ আলম লাভলু, সৈয়দ আব্দুস সোবহান, মজিবর রহমান দিপু, সালাউদ্দিন ইমন, চঞ্চল মোর্শেদ, শওকত হোসেন, রুপা খান, শিলা আকতার, মোক্তার হোসেন বাবলু, মোঃ সজল, রুহুল আমিন, কামরুল ইসলাম সুমন সহ আরও অনেকে।

উল্লেখ্য পেশাজীবী নেতা ড. মামুনকে সভাপতি আর চিত্র নায়ক হেলাল খানকে সাধারন সম্পাদক করে কেন্দ্রীয় কমিটি ঘোষনা দেয়ার পরই জটিলতার সৃষ্টি হয়। জাসাসের যোগ্য নেতাদের বাদ দিয়ে এ ধরনের কমিটি চাপিয়ে দেয়ার প্রতিবাদ জানায় নেতাকর্মীরা। ঘোষিত কমিটি বাতিলের দাবিতে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সম্পাদক ও ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম সিকদারের নেতৃত্বে পল্টন বিএনপি অফিসের সামনে বিক্ষোভ সমাবেশ হয়। কয়েকদফা বিক্ষোভ করার পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কয়েকজন স্থায়ী কমিটি সদস্য, দলের সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহানসহ একাধিক সিনিয়র নেতাদেরকে অবহিত করেন। কমিটি নিয়ে যে সংকট সৃস্টি হয়েছে তা নিরসনের জন্য দ্রুত ব্যবস্থা নেয়ারও আশ্বাস দেন তারা। কিন্তু সংকট সমাধানের ব্যবস্থা না করে উল্টো জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সম্পাদক ও ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম সিকদারকে বহিস্কার করা হয়। এতে ক্ষুব্ধ হয় কেন্দ্রীয়সহ তৃলমুল জাসাসের নেতারা।

জিখান/প্রবাসনিউজ২৪.কম

সংবাদটি পড়া হয়েছে ৫৯৪ বার

( বি: দ্র: প্রবাস নিউজ টোয়েন্টিফোর ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত প্রবাস নিউজ টোয়েন্টিফোর ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ

x
সর্বশেষ