আজ ১৮ই নভেম্বর ২০১৭, ৪ঠা অগ্রহায়ণ ১৪২৪, ১লা রবিউল-আউয়াল ১৪৩৯

সেই পুরনো শ্রীলঙ্কাকে হারাল পাকিস্তান

অক্টোবর ১৪, ২০১৭

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হওয়ার আগে শ্রীলঙ্কা টানা ৭ ওয়ানডেতে হেরেছে। সিরিজের প্রথম ম্যাচে হেরে তারা সেই সংখ্যাটিকে নিয়ে গেল আটে। পাকিস্তানের দেয়া ২৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ৫০ ওভারে আট উইকেট হারিয়ে করে ২০৯ রান। ওয়ানডেতে এ বছর ভাল পারফর্ম করা পাকিস্তান ম্যাচটি জিতল ৮৩ রানে। পাঁচ ম্যাচ সিরিজে তারা এগিয়ে গেল ১-০ ব্যবধানে।

এই ম্যাচের আগে পাকিস্তানের সর্বশেষ ওয়ানডে ছিল চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল। ট্রফি জয়ী পাকিস্তান ওয়ানডেতে তাদের জয়ের ধারা অব্যাহত রাখল। কে বলবে এই দলটিকেই শ্রীলঙ্কা টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করেছে।

টসে জিতে শ্রীলঙ্কা বোলিং করার সিদ্ধান্ত নেয়। ১১ রানে প্রথম উইকেট হারালেও পাকিস্তান ব্যাটিংয়ে খেই হারায়নি। দ্বিতীয় ও তৃতীয় উইকেটে দুটি ছোট জুটি এবং চতুর্থ উইকেটে ১৩৯ রানের একটি বড় জুটি পাকিস্তানকে তাদের ২৯২ রানের ভিত্তি এনে দেয়। বাবর আজম ও শোয়েব মালিক এই জুটিটি গড়েন। বাবর তার ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নেন। আউট হওয়ার আগে ১৩১ বল খেলে ১০৩ রান করেন তিনি। মালিক করেন ৮১ রান। লঙ্কান পেসার সুরঙ্গা লাকমল ২ উইকেট পান।

২৯৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শ্রীলঙ্কার শুরুটি ভাল হয়নি। মাত্র ৬৭ রানেই তারা ৫ উইকেট হারালে ম্যাচের ভাগ্য অনেকটাই লেখা হয়ে যায়। ষষ্ঠ উইকেটে লাহিরু থিরিমান্নে ও থিসারা পেরেরা ৪১ রানের জুটি গড়লেও ১৩২ রানে ৭ উইকেট হারানো শ্রীলঙ্কা ম্যাচে আর ফিরতে পারেনি। অষ্টম উইকেটে আকিলা ধনঞ্জয় ও জেফরি ভ্যানডারসের ৬৮ রানের জুটি শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছে।

২০৯ রানে শ্রীলঙ্কার ৫০ ওভারের খেলা শেষ হলে ধনঞ্জয় ৫০ রানে অপরাজিত থাকেন। দলের পক্ষে সর্বোচ্চ ৫৩ রান করেন থিরিমান্নে। পাকিস্তানি পেসার হাসান আলি ও রুম্মান রইস ৩টি করে উইকেট পান। ম্যাচসেরা হয়েছেন শোয়েব মালিক।

আগামী ১৬ অক্টোবর সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলবে দু’দল। দিবারাত্রির এই ম্যাচটির ভেন্যু আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়াম।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান ৫০ ওভারে ২৯২/৬ (বাবর ১০৩, শোয়েব মালিক ৮১; লাকমল ২/৪৭, ভ্যানডারসে ১/৪৭)।

শ্রীলঙ্কা ৫০ ওভারে ২০৯/৮ (থিরিমান্নে ৫৩, ধনঞ্জয় ৫০; আলি ৩/৩৬, রইস ৩/৪৯)।

ম্যাচসেরা- শোয়েব মালিক

সংবাদটি পড়া হয়েছে ৪৫ বার

( বি: দ্র: প্রবাস নিউজ টোয়েন্টিফোর ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত প্রবাস নিউজ টোয়েন্টিফোর ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ

x
সর্বশেষ