আজ ১২ই ডিসেম্বর ২০১৭, ২৮শে অগ্রহায়ণ ১৪২৪, ২৫শে রবিউল-আউয়াল ১৪৩৯

ঢাকাকে হারিয়ে শীর্ষে কুমিল্লা

নভেম্বর ২০, ২০১৭

বিপিএলের ২১তম ম্যাচে ঢাকা ডায়নামাইটসে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। ছয় ম্যাচে পাঁচ জয়ে কুমিল্লার পয়েন্ট ১০।
আর সাত ম্যাচ খেলে ৪ জয় ২ হার ও ১টি ড্রয়ে ঢাকার পয়েন্ট নয়। শোয়েব মালিকের ব্যাটিং দৃঢ়তায় ঢাকার দেওয়া ১২৮ রানের লক্ষ্যটা ২ বল বাকি থাকতেই টপকে যায় ভিক্টোরিয়ানসরা। জয় পেয়েছে ৪ উইেকেটে।

কুমিল্লার হয়ে শোয়েব মালিক ৫৩ বল খেলে সর্বোচ্চ ৫৪ রান করেছেন। যেখানে ১টি ছক্কা ও ৪টি চারের মার ছিল। দ্বিতীয় সর্বোচ্চ এসেছে টুর্নামেন্টে দারুণ ফর্মে থাকা ইমরুল কায়েসের ব্যাট থেকে (২০)। অার ঢাকার হয়ে ২টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ আমির ও সুনীল নারিন, একটি করে উইকেট পেয়েছেন আবু হায়দার রনি ও সাদ্দাম।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামে সাকিব আল হাসানের ঢাকা। তবে হাসান আলীর বোলিং তোপে মাত্র ১২৮ রানেই অলআউট হয়ে যায় ঢাকা।
ঢাকার ওপেনিং ভূমিকায় নামেন সুনীল নারাইন এবং এভিন লুইস। ক্যারিবীয়ান তারকা লুইস ৫ বলে ৭ রান করে বিদায় নিলেও ব্যাট হাতে ঝড় তোলেন নারাইন। ৪৫ বলে করেন ইনিংস সর্বোচ্চ ৭৬ রান। তিন নম্বরে নামা মেহেদি মারুফ সুযোগকে কাজে লাগাতে পারেননি। ২ বল মোকাবেলা করে ০ রানেই বিদায় নেন। কুমার সাঙ্গাকারা ৩০ বলে করেন ২৮ রান। কাইরন পোলার্ড ব্যাট হাতে ১ রান করে সাজঘরে ফেরেন রানআউট হয়ে। মোসাদ্দেক হোসেন ফেরেন ১ রান করে। জহুরুল ইসলামও (২) নিজেকে মেলে ধরতে পারেননি। সাকিব ২, সাদ্দাম ১, মোহাম্মদ আমির ৬, আবু হায়দার রনি ০ রান করেন।

অন্যদিকে কুমিল্লার পেসার হাসান আলি ৩.৩ ওভারে ২০ রানের বিনিময়ে নেন ৫টি উইকেট। মেহেদি হাসান ৪ ওভারে ৩৩ রান দিলেও কোনো উইকেট পাননি। রশিদ খান ৪ ওভারে ১৭ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। সাইফুদ্দিন ৩ ওভারে ২৯ রানের বিনিময়ে নেন ২টি উইকেট। শোয়েব মালিক, আল আমিন হোসেন কোনো উইকেট পাননি।

সংবাদটি পড়া হয়েছে ৫৪ বার

( বি: দ্র: প্রবাস নিউজ টোয়েন্টিফোর ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত প্রবাস নিউজ টোয়েন্টিফোর ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ

x
সর্বশেষ