আজ ২৪শে জানুয়ারি ২০১৮, ১১ই মাঘ ১৪২৪, ৮ই জমাদিউল-আউয়াল ১৪৩৯

একবছরে ৮৬১ প্রবাসী শ্রমিকের মরদেহ বিনাখরচে দেশে এনেছে বিমান

জানুয়ারি ১১, ২০১৮

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০১৬-১৭ অর্থবছরে সম্পূর্ণ বিনা ভাড়ায় ৮৬১ জন প্রবাসী বাংলাদেশি শ্রমিকের মরদেহ দেশে এনেছে। যদিও মরদেহ পরিবহনখাত থেকে বিমানের ৮ কোটি ৪০ লাখ ৮৭ হাজার টাকা আয় করা সম্ভব হতো। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিমান।
বিমান বাংলাদেশ
বিমান বাংলাদেশ
৮৬১ জন প্রবাসী শ্রমিকের মরদেহের মধ্যে- আবুধাবি থেকে ২৭ জন, দোহা থেকে ৮ জন, দাম্মাম থেকে ৯৩ জন, দুবাই থেকে ৫৯ জন, কুয়ালালামপুর থেকে ৬২ জন, জেদ্দা থেকে ৩২ জন, কুয়েত থেকে ৯১ জন, মাস্কাট থেকে ১৭৩ জন ও রিয়াদ থেকে ৩১৬ জন প্রবাসীর মরদেহ দেশে এনেছে বিমান।
সংস্থাটি জানায়, দেশের বৈদেশিক মুদ্রা অর্জনের অন্যতম প্রধান খাত রেমিটেন্সের সঙ্গে জড়িত প্রবাসী বাংলাদেশিরা। আর বিশ্বের নানা প্রান্তে কর্মরত অভিবাসী বাংলাদেশিদের পরিবহনে বিমান সবসময়ই অগ্রণী ভূমিকা পালন করে আসছে। বাংলাদেশ বিমান বিভিন্ন গন্তব্যস্থল থেকে প্রবাসে কর্মরত বাংলাদেশি নাগরিকদের মরদেহ বিনামূল্যে অগ্রাধিকার ভিত্তিতে দেশে এনেছে। দুর্ঘটনাসহ নানা কারণে মৃত প্রবাসী শ্রমিকদের মরদেহ বিনাখরচে বহন করেছে এই এয়ারলাইন্স।
এ প্রসঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ এম মোসাদ্দিক আহমেদ বলেন, ‘বাংলাদেশের মত ক্রমবর্ধিষ্ণু জনগোষ্ঠীর দেশে অভিবাসন খুবই তাৎপর্যপূর্ণ। প্রবাসীদের প্রেরিত রেমিটেন্স জাতীয় উন্নয়নের অগ্রগতিকে আরও ত্বরান্বিত করছে। প্রবাসী কর্মীদের বিদেশ যাত্রাকে সহজ ও নিরাপদ রাখতে বিমান সবসময় অগ্রাধিকার দেয়।’
তিনি বলেন, ‘প্রবাসীরা আয়ের জন্য দেশের বাইরে যান। নানা কারণে প্রবাসে তাদের মৃত্যু পরিবারের জন্য মর্মান্তিক। প্রবাসী বাংলাদেশি শ্রমিকদের লাশ বিমান বিনা খরচায় দেশে নিয়ে আসে। বিমান সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এ দয়িত্ব পালন করে।’

সংবাদটি পড়া হয়েছে ২৭ বার

( বি: দ্র: প্রবাস নিউজ টোয়েন্টিফোর ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত প্রবাস নিউজ টোয়েন্টিফোর ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ

x
সর্বশেষ